1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি খুলনা বটিয়াঘাটায় বিএনপি নেতা সামসুল ও শফিকুল কে দল থেকে বহিষ্কার দাম্ভিকতার কারণেই হাসিনা সরকারের পতন- মির্জা ফখরুল যুবদল নেতার উপর হামলার বিচারের দাবিতে আমতলীতে বিক্ষোভ সমাবেশ সরকারি চাকরি দেওয়ার নামে অভিনব পন্থায় কোটি টাকা আত্মসাতের অভিযোগ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে সাতক্ষীরা জেলার আশাশুনি থানার হত্যা মামলায় মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি ডাঃ সাইফুল্লাহ চট্টগ্রামে  গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রজনতার উপর হামলাকারী বাকলিয়ার দুর্ধর্ষ সন্ত্রাসী কথিত যুবলীগ নেতা মোঃ সাদ্দাম গ্রেফতার। গোপালগঞ্জে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিহত 0১,আহত-0 ৫ ঝিনাইগাতী উপজেলার তিনানী বাজারে গণঅধিকার পরিষদের জনসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

র‌্যাব-৭, চট্টগ্রাম’র মাদকবিরোধী অভিযানে ৩০ কেজি গাঁজা এবং ১০০ বোতল ফেনসিডিল উদ্ধার ০২টি যানবাহন জব্দ সহ মাদক কারবারি গ্রেফতার-০১ 

  • আপডেট সময়ঃ রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৮ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব এর সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতার সহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগণের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

  র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী প্রাইভেট কার এবং সিএনজি অটোরিক্সা যোগে অবৈধ মাদকদ্রব্য বহন করে বিক্রয় এর উদ্দেশ্যে কুমিল্লা হতে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ১৪ সেপ্টেম্বর ২০২৪ইং তারিখে আনুমানিক ২১২০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাই পৌরসভা বাজার এলাকার ফুটওভার ব্রীজ সংলগ্ন পাকা রাস্তার উপর বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা সন্দেহজনক ০১টি প্রাইভেট কার এবং ০১টি সিএনজি অটোরিক্সাকে থামানোর সংকেত দিলে উক্ত গাড়ি দুটি চেকপোস্টের কাছে এসে থামিয়ে ০২জন ব্যক্তি সুকৌশলে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা আসামি মোঃ সুমন (৩৩), পিতা- মৃত জহুরুল হক, সাং- পূর্ব দুর্গাপুর, থানা- জোরারগঞ্জ, জেলা- চট্টগ্রাম’কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে ও তল্লাশিকালে আসামির নিজ হেফাজতে থাকা প্রাইভেট কারের যাত্রী বসার স্থানে দুটি সাদা প্লাষ্টিকের বস্তার ভিতর হতে ৩০ কেজি গাঁজা এবং সিএনজি অটোরিক্সার পিছনে মালামাল রাখার স্থান হতে একটি সাদা প্লাষ্টিকের বস্তার ভিতর হতে ১০০ বোতল ফেনসিডিল এবং মাদক পরিবহনে ব্যবহৃত প্রাইভেট কার ও সিএনজি অটোরিক্সা জব্দ সহ আসামিকে গ্রেফতার করা হয়। উল্লেখ্য, পলাতক সিএনজি অটোরিক্সা চালককে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

 গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, সে দীর্ঘদিন যাবৎ সুকৌশলে মাদকদ্রব্য কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা হতে স্বল্প মূল্যে সংগ্রহ করে পরবর্তীতে চট্টগ্রাম ও কক্সবাজার জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট অধিক মূল্যে বিক্রয় করে আসছিল। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৫ লাখ ৫০ হাজার টাকা।

 

গ্রেফতারকৃত আসামি, জব্দকৃত মাদকদ্রব্য ও প্রাইভেট কার এবং সিএনজি অটোরিক্সা সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে আসামিকে চট্টগ্রাম জেলার মীরসরাই থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......